• শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি

ভৈরব আনোয়ারা জেনারেল হাসপাতাল উচ্চ আদালতের রায় নিয়ে খোলা হলো

# মো. আল আমিন টিটু :-
ভৈরবে দীর্ঘ আড়াই মাস পর খুলল বেসরকারি হাসপাতাল ভৈরব আনোয়ারা জেনারেল হাসপাতাল। বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. আতাবউল্লাহ হাসপাতালটি খোলার এ রায় দেন। আজ ২৩ নভেম্বর বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন, আনোয়ারা জেনারেল হাসপাতালের চেয়ারম্যান ডা. আজিজুল হক স্বপন।
জানা গেছে, অনিয়মের অভিযোগ এনে গেল ১৪ সেপ্টেম্বর হাসপাতালটি বন্ধ ঘোষণা করে সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন। একই সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও প.প কমকর্তা ডা. বুলবুল আহম্মদ। যদি হাসপাতালটি সিলগালা ও জরিমানা করার নেপথ্যের কারণ পারিবারিক দ্বন্দ্ব বলে দাবী করেন ডা. আজিজুল হক স্বপন। এরপর তিনি উচ্চ আদালতে পিটিশন দাখিলের প্রেক্ষিতে গেল ১৩ নভেম্বর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. আতাবউল্লাহ হাসপাতালটি খোলার রায় দেন। একই সঙ্গে হাসপাতালের কার্যক্রম পরিচালনা করার অনুমতি দেন।
এসব বিষয়ে আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করে হাসপাতাল কর্তৃপক্ষ। এসময় উপস্থিত ছিলেন, ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, সিনিয়র সাংবাদিক তুহিন মোল্লা, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সুমন মোল্লা, সাংবাদিক আব্দুর রউফ, আলহাজ্ব সজীব আহমেদ, মো. আল আমিন টিটু, মিলাদ হোসেন অপু, আফসার হোসেন তূর্জা।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি তালাওয়াত হোসেন বাবলা, কালিকাপ্রসাদ ইউপি চেয়ারম্যান মো. লিটন মিয়া, ভৈরব পৌর ২নং ওয়ার্ড কাউন্সিলর দ্বীন ইসলাম, বেসরকারি হাসপাতাল মালিক সংগঠনের সভাপতি ডা. আব্দুল্লাহ আল মারুফ, ডক্টরস্ ক্লাব অব ভৈরব এর আহ্বায়ক ডা. মো. মিজানুর রহমান কবির প্রমুখ।
বৃহস্পতিবার থেকে হাসপাতালটি সব বিভাগের ডাক্তারগণ রোগী দেখা শুরু করেছেন। এখন থেকে নিয়মিত রোগীরা এ হাসপাতালে পছন্দমতো ডাক্তারদের সাথে সাক্ষাৎ করতে পারবেন। তাছাড়া অপারেশনের কার্যক্রমও চলবে। কিশোরগঞ্জ জেলায় বেসরকারি হাসপাতালের মধ্যে আনোয়ারা জেনারেল হাসপাতালটি প্রথম প্রতিষ্ঠিত হয়। পুরাতন ঐতিহ্যবাহী এই হাসপাতালটি ১৯৯০ সালে প্রতিষ্ঠা পায়। প্রতিষ্ঠার পর থেকে সুনামের সহিত চিকিৎসা সেবা প্রদান করে আসছে। কিন্তু একটি কুচুক্রিমহল হাসপাতালটির বিরুদ্ধে বিভিন্ন ধরণের অপপ্রচার ও প্রশাসনকে অনৈতিকতভাবে ব্যবহার করে বন্ধ করে দেয়ার পায়তারা করছে।
ডা. আজিজুল হক স্বপন জানান, এই হাসপাতালটি আমার মরহুম আব্বার স্মৃতি বিজড়িত। এ হাসপাতালটি দীর্ঘদিন বন্ধ থাকায় দূরদূরান্ত থেকে আসা রোগীরা সেবা না পেয়ে বাড়িতে ফিরে গেছেন। কেউ বা হাসপাতালের সামনে এসে কান্নাকাটি করেছেন। তাছাড়া হাসপাতালে কর্তব্যরত স্টাফরাও বেশ কিছুদিন কষ্টের মধ্যে কাটিয়েছেন। ডাক্তার সাহেবরাও সঠিক সময়ে আসতে পারেনি। এখন থেকে ডাক্তার সাহেবরা আগের মতোই রোগী দেখবেন। হাসপাতালের সব বিভাগের কার্যক্রম চালু থাকবে। হাসপাতালটি টিকিয়ে রাখতে আমি প্রশাসনের কর্তাব্যক্তিসহ ভৈরববাসীর সহযোগিতা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *